গেটম্যান ঘুমিয়ে, এক্সপ্রেস ট্রেনের সঙ্গে বাসের ভয়াবহ সংঘর্ষ, নিহত ১১


ট্রেনের সঙ্গে বাসের সংঘর্ষে নিহত অন্তত ১১, ভয়াবহ দুর্ঘটনা বাংলাদেশে জয়পুরহাটে । গুরুতর আহত হয়েছেন আরও পাঁচজন। শনিবার সকাল সাতটা নাগাদ ঘটনাটি ঘটেছে জয়পুরহাট সদরের পুরানাপৈল রেল ক্রসিংয়ে।

সংঘর্ষে ১১ জন নিহত ও অন্তত পাঁচজন আহত হয়েছেন। আজ সকাল পৌনে সাতটার দিকে জয়পুরহাট সদরের পুরানাপৈল রেলক্রসিংয়ে এই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার সময় ক্রসিংটির গেট খোলা ছিল ও সংশ্লিষ্ট গেটম্যান ঘুমিয়ে ছিলেন বলে জানা গেছে। 

পুলিশ সূত্রে খবর, পার্বতীপুর থেকে রাজশাহীগামী উত্তরা এক্সপ্রেস ট্রেনের সঙ্গে বাঁধন পরিবহনের একটি যাত্রীবাহী বাসের ওই সংঘর্ষ হয়। জয়পুরহাট থেকে পাঁচবিবি যাচ্ছিল বাসটি। পথে বাসটি পুরানাপৈল রেলক্রসিং পার হওয়ার সময় ট্রেনটিও সেখানে চলে আসে।

জানা গিয়েছে, ঘটনার সময় গেটম্যান ঘুমিয়ে ছিলেন। ফলে গেটটি বন্ধ করা হয়নি। আর রেল ক্রসিংয়ের গেটটি খোলা থাকায় ট্রেনে কাছে চলে এলেও লাইন পেরনোর চেষ্টা করে বাসটি। তখনই প্রচণ্ড শব্দে বাসটিকে কার্যত পিষে দেয় ট্রেন। জয়পুরহাটের পুলিশ সুপার মহম্মদ সালাম কবির ও সদর থানার পরিদর্শক সারোয়ার হোসেন জানান, এই ঘটনায় মৃত্যু হয়েছে ১১ জনের। গুরুতর আহত পাঁচজনকে উদ্ধার করে জয়পুরহাট সদর হাসপাতালে ভরতি করা হয়েছে। 

নিহত ব্যক্তিরা সকলেই বাসের যাত্রী।  হতাহত ব্যক্তিদের নাম-পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

এর আগেও রেলকর্মীর গাফিলতির জন্য ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ঘটেছে বাংলাদেশে। গত বছর ব্রাহ্মণবেড়িয়া জেলার কসবা থানা এলাকায় দুই যাত্রীবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষ ঘটে। সিলেট থেকে চট্টগ্রামগামী ‘উদয়ন এক্সপ্রেস’-এর সঙ্গে চট্টগ্রাম থেকে ঢাকাগামী ‘তুর্ণা নিশীথা এক্সপ্রেস’-এর মুখোমুখি সংঘর্ষ বাঁধে।



Share on Google Plus
JanaSoftR

1 comments: