ভারতের পাল্টা জবাব, সাতটি পাক সেনা ছাউনি ধ্বংস, নিহত ৩ পাক জওয়ান



গতকাল সীমান্তে সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করে গুলি বর্ষণ করে পাক সেনা । ক্ষতি গ্রস্থ হয় সীমান্তে থাকা ভারতীয় গ্রামগুলি। ২৪ ঘণ্টা পেরোতে না পেরোতেই পাকিস্তানের আক্রমণের কড়া জবাব দিল ভারত।

পাক গোলাগুলির জবাবে নিয়ন্ত্রণরেখার ওপারে সাতটি পাক সেনাশিবির ধ্বংস করল সেনাবাহিনী।

মঙ্গলবার পাক সেনার আক্রমণের প্রতিবাদে পাল্টা গুলি চালায় ভারতীয় সেনা। ভারতীয় জওয়ানদের গুলিতে পাকিস্তানের ৩ জওয়ান নিহত হয়েছে। যদিও মৃতের সংখ্যা আরও বেশি বলে খবর ভারতীয় সেনা সূত্রে। সেনার সাফল্যকে ছোট করে দেখাতে ও নিজেদের সেনার মনোবল ধরে রাখতেই পাকিস্তান মৃতের সংখ্যা নিয়ে ভুল তথ্য দিচ্ছে বলেও দাবি।

সেনা সূত্রে খবর, মঙ্গলবার বিনা প্ররোচনায় সংঘর্ষবিরতি লঙ্ঘন করে জম্মু-কাশ্মীরের রাজৌরি এবং পুঞ্চ জেলায় নিয়ন্ত্রণরেখা বরাবর গুলি এবং মর্টার ছুড়তে শুরু করেছিল পাক সেনা। পুঞ্চের সাব-সেক্টর শাহপুর এবং নৌশেরাতেও পাক সেনা মর্টার ছোড়ে।

এরপরই কড়া জবাব দিতে শুরু করে ভারত। সীমান্তের ওপারে থাকা পাকিস্তান সেনার পোস্ট লক্ষ্য করে গুলি ছুঁড়তে শুরু করে তারা। সেনার দাবি, তাদের গুলিতে পাকিস্তান অধিকৃত কাশ্মীরের রাওয়ালকোট এবং রাখচিক্রিতে অবস্থিত পাক সেনার সাতটি শিবির ধূলিসাত্‍ হয়ে গিয়েছে।

ফলে পাক অধিকৃত কাশ্মীরের রাখচিকরি সেক্টরে খতম হয় কয়েকজন পাকিস্তানি সেনা। গুরুতর আহত হয় আর এক পাক সেনা। পরে পাকিস্তানের তরফে তিনজনের মৃত্যুর খবর স্বীকারও করা হয়। যদিও মৃত্যুর সংখ্যা আরও বেশি বলে দাবি করা হয়েছে ভারতের তরফে।

সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে নিয়ন্ত্রণরেখা লাগোয়া দুই জেলারই সব কটি স্কুল বন্ধ করে দিয়েছিল প্রশাসন। রাওয়ালকোটে ভারতীয় সেনার গুলিতে তাদের তিন জওয়ানের মৃত্যুর খবর এদিন সকালেই স্বীকার করেছিল পাকিস্তানের ইন্টার-সার্ভিস পাবলিক রিলেশনস বা আইএসপিআর। ‌

এর আগে পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ের উপর জঙ্গি হামলার পরেই পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশের বালাকোটে জইশ ঘাঁটির উপর এয়ার স্ট্রাইক করে ভারতীয় বায়ুসেনা।

Share on Google Plus
JanaSoftR

0 comments:

Post a Comment