মাস্টারস্ট্রোক মুকুলের ! বিজেপিতে যোগদান হেভিওয়েট তৃণমূল সাংসদ, কংগ্রেস ও সিপিএম বিধায়ক


মাস্টারস্ট্রোক মুকুলের ! যাবতীয় জল্পনা দূরে সরিয়ে রেখে, তৃণমূলের প্রার্থী ঘোষণার দিনই বিজেপিতে যোগদান করলেন তৃণমূল সাংসদ অধ্যাপক অনুপম হাজরা। তাঁর সঙ্গে গেরুয়া শিবিরে নাম লেখালেন বাগদার কংগ্রেস বিধায়ক দুলাল চন্দ্র বর। এবং হবিবপুরের সিপিএম বিধায়ক খগেন মুর্মু। মঙ্গলবার নয়াদিল্লিতে বিজেপির সদর দপ্তরে গেরুয়া শিবিরে নাম লেখান তাঁরা। স্বাগত জানান, বিজেপির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয়, মুকুল রায়।

মুকুল রায়ের হাত ধরে এদিন বাগদার কংগ্রেস নেতা দুলাল চন্দ্র বর গেরুয়া শিবিরে যোগ দিলেন। তিনি লোকসভার সাংসদ ছিলেন। এর পাশাপাশি সিপিএম নেতা তথা মালদহ হাবিবপুরের বিধায়ক খগেন মুর্মুও এদিন বাম শিবির ছেড়ে বিজেপিতে যোগদান করেছেন।

একইদিনে বাম-তৃণমূল ও কংগ্রেস থেকে তিনজন বড় নেতা বিজেপিতে যোগ দিলেন মুকুল রায়ের হাত ধরে। ফলে বাংলার বিরোধীদের ভাঙার কাজ যে তলে তলে মুকুল রায় করে চলেছেন, তার ফের একবার প্রমাণ দিলেন তিনি।

এদিন বেলা গড়ানোর পর থেকেই স্পষ্ট হয়ে গিয়েছিল যে বোলপুরের প্রাক্তন তৃণমূল সাংসদ তথা বহিষ্কৃত নেতা অনুপম হাজরা বিজেপিতে যোগ দিতে চলেছেন। বেশ কিছুদিন ধরেই অনুপমের যোগদানের জল্পনা চলছিল। তবে বিজেপিতে যোগ দিলেই মামলা দিয়ে দেওয়া হবে, এই ভয়ে অনুপম গেরুয়া শিবিরে যোগ দিতে পারছিলেন না। তবে সেসব ভয়কে দূরে সরিয়ে এদিন রাজধানী দিল্লিতে বিজেপির দফতরে গিয়ে অনুপম গেরুয়া শিবিরে যোগ দিলেন।

এদিন বিজেপির তরফে আবারও দাবি করা হয়, একাধিক দল থেকে অনেকেই বিজেপিতে যোগদান করতে মুখিয়ে রয়েছে। আগামী দিনে তাঁরা যোগদান করবেন। সোশ্যাল মিডিয়ায় দলবিরোধী পোস্ট করায় এবং দলের ভাবমূর্তি ক্ষুণ্ণ করায় গত ৯ জানুয়ারি তাঁকে বহিষ্কার করেছিল তৃণমূল। একই অভিযোগে দল থেকে বহিষ্কার করা হয়েছিল বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁকেও। সৌমিত্র বিজেপিতে যোগ দেন। কিন্তু এতদিন জল্পনা জিইয়ে রাখেন অনুপম হাজরা। অবশেষে সেই জল্পনায় ইতি পড়ল।
এদিন বিজেপি নেতা কৈলাশ বিজয়বর্গীয় বলেন, মুকুল রায় তৃণমূলকে শূন্য থেকে শিখরে তুলেছেন, তিনিই টেনে নিচে নামানোর কাজ করছেন। প্রতিদিন দলে দলে মানুষ বিজেপিতে যোগ দিচ্ছেন। পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধেও সমালোচনায় সরব হন তিনি।
Share on Google Plus
JanaSoftR

0 comments:

Post a Comment