ঘরে ফিরলেন ভারত মায়ের বীর সন্তান অভিনন্দন বর্তমান


যুদ্ধ জয় করে ঘরে ফিরল ভারত মায়ের বীর সন্তান। সমস্ত আশঙ্কাকে উড়িয়ে শত্রুদেশ পাকিস্তান থেকে সুস্থ ভাবে নিজের মাতৃভূমিতে ফিরলেন ভারতীয় বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দন বর্তমান।

যুদ্ধবন্দি প্রত্যার্পণের সমস্ত আইন-কানুন মেনে তিনি ফিরে এলেন ভারতে। নিঃশর্তে ভারতের হাতে তুলে দেওয়ার বার্তা দেওয়া হলেও কাগজপত্র প্রস্তুত করে ওয়াঘা সীমান্ত দিয়ে দেশের মাটিতে পা রাখতে তাঁর সময় লেগে গেল অতিরিক্ত চার ঘণ্টা।

সব প্রতিকূলতা কাটিয়ে শেষ অবধি রাত ৯টা ২১ মিনিট নাগাদ ভারতের মাটিতে পা রাখেন অভিনন্দন।



বায়ুসেনা অফিসার অভিনন্দন বর্তমান একজন যোগ্য বীর, যিনি পাকিস্তানি অফিসারদের প্রশ্নবাণের চাপের মুখেও উচ্চশিরে জবাব দিয়েছেন। পাক কব্জায় প্রবল চাপের মুখেও গোপন তথ্য নিয়ে মুখ খোলেননি। এমন বীর যোদ্ধাকে বীরের সম্মান দিয়ে বরণ করে নেয় ওয়াঘা। সকাল থেকে প্রতীক্ষারতন মানুষের উন্মাদনা ও উত্তেজনার শেষ ছিল না রাত নেমে এলেও।

পাকিস্তানের মাটিতে ধরা পড়া অভিনন্দনের ফিরে আসাকে কেন্দ্র করে শুক্রবার সকাল থেকেই ওয়াঘা সীমান্তে সাধারণ মানুষের ভিড় বাড়ছিল। দেশের সত্যিকারের হিরোকে বরণ করে নিতে উচ্ছ্বাসে অন্ত ছিলনা। নাচ, গান, জয়ধ্বনি, ঢাক ঢোল, অতিকায় ফুলের মালা, দেশের জাতীয় পতাকা আর অধীর অপেক্ষা।

গত বুধবার ভারতীয় আকাশসীমা লঙ্ঘন করে ঢুকে আসে পাক বায়ুসেনার যুদ্ধবিমান এফ-১৬। তাকে ধাওয়া করতে করতে সীমানা টপকে পাকিস্তানে ঢুকে পড়ে ভারতীয় বায়ুসেনার একটি যুদ্ধবিমান। যার পাইলট ছিলেন অভিনন্দন বর্তমান। পাক সেনার হাতে বন্দি হন তিনি। অভিনন্দনকে নিঃশর্ত মুক্তির জন্য পাকিস্তানের উপর চাপ তৈরি করতে থাকে ভারত। অবশেষে আন্তর্জাতিক চাপের মুখে নতিস্বীকার করে পাকিস্তান। 
Share on Google Plus
JanaSoftR

0 comments:

Post a Comment