তৃণমূলের দলছুট নেতা প্রার্থী, পার্টি অফিসে ভাঙ্গচুর চালালো ক্ষুব্ধ বিজেপী কর্মীরা


কোচবিহারে বিজেপী প্রার্থীর নাম প্রকাশ হতেই বিক্ষোভে ফুঁসে উঠেছিলেন বিজেপির নেতা-কর্মীরা। বিজেপীর পার্টি অফিসে ভাঙ্গচুর চালালো দলীয় কর্মীরা , বিক্ষোভ ও চলে ।

কোচবিহার আসনে প্রার্থী মনোনীত হয়েছেন নিশীথ প্রামাণিক। বিশেষ করে তৃণমূল ছেড়ে বিজেপিতে হঠাত্‍ করে যোগ দেওয়া প্রার্থীদের মনোনীত করাতেই ক্ষুব্ধ দলের বিজেপি সমর্থকরা।

তৃণমূল ছুট নেতাদের প্রার্থী করা নিয়ে ক্ষোভ উগরে দিয়ে জেলা নেতৃত্ব অন্য প্রার্থী দাঁড় করানোর দাবিতে অনড় ছিল।

এরপরই শুক্রবার সকালে বিজেপির রাজ্য পর্বেক্ষক অরবিন্দ মেনন হস্তক্ষেপ করেন। অবশেষে বিজেপির পর্যবেক্ষকের হস্তক্ষেপে ১৮০ ডিগ্রি ঘুরে গেল পরিস্থিতি। তারপরই পরিস্থিতি আয়ত্তে আসতে শুরু করে। নিশীথ প্রামাণিককে মেনে নিতে সম্মত হন বিজেপির নেতা-কর্মীরা। বিজেপির প্রার্থী দিল্লি থেকে ফেরার পর তাঁকে নিয়ে মিছিল করে পার্টি অফিসে যান নেতা-কর্মীরা।

নিজেদের অবস্থান থেকে ঘুরে গিয়ে তাঁরা বলেন, একই পরিবারে থাকতে গেলে খুটিনাটি অশান্তি হয়। এখন সেসব মিটে গিয়েছে। আমরা কাঁধে কাঁধ দিয়ে লড়াই করব। শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়, বিবেকানন্দের আদর্শ মেনে চলি। আমরা এই আসনে আমাদের প্রার্থীকে জয়যুক্ত করব।

উল্লখ্য দিল্লিতে বিজেপী নেতৃত্বে সঙ্গে বৈঠক করে বিজেপীতে যোগ দেওয়া তৃণমূল যুব কংগ্রেসের বহিস্কৃত নেতা নিশীথ প্রামানিক কে নিয়ে অনেক আগে থেকেই দলের অন্দরে ক্ষোভ ছিল ।

এই পরিস্থিতিতে সম্পূর্ণ উলটো ছবি বীরভূমে। সেখানকার বিজেপি প্রার্থী প্রাক্তন জেলা সভাপতি দুধকুমার মণ্ডল। তাঁর সঙ্গে বর্তমান জেলা সভাপতি রামকৃষ্ণ রায়ের সম্পর্ক একেবারেই ভাল নয়। কিন্তু তা সত্ত্বেও এই কেন্দ্রে কোনওভাবেই তাঁরা সামনে আসতে দিলেন না অন্তর্দ্বন্দ্ব। প্রার্থী দুধকুমার মণ্ডলকে পাশে বসিয়ে বীরভূমের বিজেপি জেলা সভাপতি রামকৃষ্ণ রায় বললেন, 'আমরা বীরভূমকে কোচবিহার হতে দেব না। যা বিরোধ ছিল, সব ভুলে এখন দলকে জেতাতে হবে।' আর দুধকুমার মণ্ডলের কথায়, 'সংসারে ছোটখাটো অশান্তি থাকতে পারে। তবে আমি বীরভূম কেন্দ্রে রামকৃষ্ণদার নেতৃত্বেই লড়ব।'

বিজেপির প্রার্থী হয়ে কোচবিহারে ফিরে নিশীথ প্রামাণিক বলেন, আমাদের মধ্যে কোনও ভেদাভেদ নেই। আমরা একসঙ্গে লড়ব এবং জিতব। এই কোচবিহার থেকে অন্তত দু-লক্ষ ভোটে আমরা জিতব।

দিলীপ ঘোষ বলেন, বিজেপির প্রার্থী ঘোষণা হয়ে গিয়েছে, তাঁদের সবাইকেই মেনে নিতে হবে। তিনি বলেছেন এখানে কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্তই চূড়ান্ত।
Share on Google Plus
JanaSoftR

0 comments:

Post a Comment