নারদাকাণ্ডে নতুন মোড়, এক মাসের মধ্যেই শেষ হবে নারদাকাণ্ডের তদন্ত, জানাল সিবিআই



নারদাকাণ্ডে নতুন মোড়, আগামী একমাসের মধ্যে চার্জশিট পেশ করতে চলেছে সিবিআই। শুক্রবার কলকাতা হাইকোর্টে একথা জানাল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

আগামী এক মাসের মধ্যে নারদাকাণ্ডের তদন্ত শেষ করে চার্জশিট পেশ করতে চলেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই ।

এই দিন কলকাতা হাইকোর্টের সাংসদ অপরূপা পোদ্দার এবং প্রয়াত ইকবাল আহমেদের এফআইআর খারিজ মামলায় একথা জানিয়েছে সিবিআই ।

হাইকোর্টের বিচারপতি জয়মাল্য বাগচীর এগলাসে সিবিআইয়ের আইনজিবি জানান নারদ মামলা একদম শেষ পর্যায়ে একটি রিপোর্ট আসার পরেই চার্জশিট পেশ করা হবে ।

সিবিআই-এর বক্তব্যের ভিত্তিতে আগামী ১২ সপ্তাহের জন্য মামলার শুনানি মুলতুবি করা হয়েছে।

সিবিআই-এর তরফে আরও বলা হয়, গান্ধীনগরের ফরেন্সিক ল্যাবরেটরি থেকে রিপোর্ট আসার জন্য অপেক্ষা করা হচ্ছে। রিপোর্ট হাতে চলেই চার্জশিট পেশ করা হবে। আর যদি এক মাসের মধ্যে রিপোর্ট না আসে, তবে পারিপার্শ্বিক তথ্যপ্রমাণের ভিত্তিতেই চার্জশিট দেবে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। প্রসঙ্গত, নারদাকাণ্ডের ফুটেজটি পরীক্ষার জন্য গান্ধীনগরের ফরেন্সিক ল্যাবরেটরিতে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, ১১ এপ্রিল থেকে রাজ্যে ৭ দফায় ভোটগ্রহণ শুরু। চলবে ১৯ মে পর্যন্ত। এবারের লোকসভা নির্বাচনে বাংলায় মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের বিরুদ্ধে চাঁছাছোলা আক্রমণে নেমেছে বিজেপি।

এখন ভোটের মধ্যেই নারদাকাণ্ডের চার্জশিট পেশ হলে, তা নিঃসন্দেহে গুরুত্বপূর্ণ হবে রাজ্য রাজনীতির প্রেক্ষাপটে। শাসক-বিরোধী উভয়পক্ষেরই নজর থাকবে সেদিকে। নারদাকাণ্ডে অভিযুক্তের তালিকায় রয়েছে তৃণমূলের একাধিক নেতা নেত্রীর নাম।


Share on Google Plus
JanaSoftR

0 comments:

Post a Comment