অবশেষে রবিবার শেষ সব লড়াই, প্রয়াত হলেন গোয়ার মুখ্যমন্ত্রী, শোকস্তব্ধ গোটা দেশ



প্রয়াত হলেন গোয়ার মুখ্যমন্ত্রী মনোহর পার্রিকর। তাঁর বয়স হয়েছিল ৬৩ বছর। গোয়ার মুখ্যমন্ত্রী মনোহর পার্রিকরের প্রয়াণে গভীর শোক প্রকাশ করে টুইট করেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।



সাদামাঠা জীবন যাপনে গোটা দেশে নজির ছিলেন পর্রীকর, স্কুটারে করে যেতেন বিধানসভা
এক বছরের বেশি সময় ধরে ক্যান্সারে ভুগছিলেন তিনি। অবশেষে রবিবার শেষ হল সব লড়াই। প্রয়াত গোয়ার মুখ্যমন্ত্রী মনোহর পর্রীকর। ব্যক্তিজীবনে আড়ম্বরহীনতার জন্য গোটা দেশে অনুকরণীয় ছিলেন এই রাজনীতিবিদ।

তিনি অগ্নাশয়ের সংক্রমণে ভুগছিলেন। বিদেশে চিকিত্‍সা চালানোর পর দিল্লির এইমসে চিকিত্‍সা চলছিল তাঁর। চিকিত্‍সকদের সব চেষ্টা বৃথা করে তিনি প্রয়াত হলেন।

গোয়ার মুখ্যমন্ত্রীর প্রয়াণে শোকস্তব্ধ রাজনৈতিক মহল। কেন্দ্রীয়মন্ত্রী নীতীন গড়কড়ি বলেন, মনোহর পার্রিকরের প্রয়াণে বিজেপির বড় ক্ষতি হয়ে গেল। ক্ষতি হল রাজনীতিরও। আমি আমার বন্ধুকে হারালাম।

রবিবার বিকেলে মুখ্যমন্ত্রীর দফতর থেকে জানানো হয়, অত্যন্ত সঙ্কটজনক অবস্থায় রয়েছেন তিনি। সব চেষ্টা চালাচ্ছেন চিকিত্সকরা। কিন্তু শেষ পর্যন্ত বিফলে গেল সব চেষ্টা। মুখ্যমন্ত্রীর মৃত্যু সংবাদ পেয়ে তাঁর বাড়ির সামনে ভিড় করতে থাকেন সাধারণ মানুষ থেকে বিজেপি নেতারা।

লক্ষ্যের প্রতি নিজের সমর্পণ ও ব্যক্তিজীবনের আড়ম্বরহীনতার জন্য পরিচিত ছিলেন মনোহর পর্রীকর। গোয়ার মুখ্যমন্ত্রী হলেও দীর্ঘদিন মুখ্যমন্ত্রী আবাসে থাকেননি তিনি। বাড়ি থেকে বিধানসভায় যাতায়াত করতেন স্কুটারে।

গোয়ার মুখ্যমন্ত্রী থাকাকালে তাঁর অনাড়ম্বর জীবযাত্রার ভক্ত ছিলেন হাজারো মানুষ। এমনকী গোয়ার রাস্তার পাশে নিরাপত্তার ধার না ধেরে তাঁকে চা খেতেও দেখেছেন অনেকে।

রাজনীতি ও সরকারে বিভিন্ন গুরুভার সামলালেও পর্রীকরের পছন্দ ছিল সাধারণ পোশাক। আম আদমির মতো প্যান্ট-শার্ট পরেই দেখা যেত তাঁকে। বড় কোনও বৈঠক না থাকলে কোট-প্যান্টের ঝামেলায় যেতেন না তিনি। ছেলের বিয়েতেও তার ব্যতিক্রম হয়নি। হাফ হাতা শার্ট, প্যান্ট আর চটিতে অতিথিদের অভ্যর্থনা জানিয়েছিলেন তিনি।
Share on Google Plus
JanaSoftR

0 comments:

Post a Comment