ভারতের এয়ারস্ট্রাইকে ব্যাপক ক্ষতি, ভারত ফের হামলা চালাবে! আতঙ্কিত পাকিস্তান


পুলওয়ামাতে ভয়ঙ্কর জঙ্গি হামলায় ৪০ জন সিআরপিএফ জওয়ানকে শহিদ হতে হয়েছে। পাকিস্তানের জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদ হামলার দায় শিকার করে। এরপর ভারতীয় বিমানবাহিনী পাকিস্তানে ঢুকে একাধিক জঙ্গি ঘাঁটি গুঁড়িয়ে দিয়ে আসে।

তবে কমছে উত্তেজনা। সীমান্তে টেনশন কমলে কূটনৈতিক লড়াই শুরু হয়ে যায়। এখনও পাকিস্তানি সংবাদমাধ্যম যুদ্ধের জিগির জাগিয়ে রেখেছে। 

পাকিস্তানের ডন সংবাদপত্র দাবি করেছে, বালাকোটে হামলার পরে পাকিস্তান ভারতীয় বায়ু সীমানায় ঢুকে পড়ার পর ফের একবার ভারত হামলা চালাতে তৈরি হচ্ছে। এবার রাজস্থানের দিক থেকে হামলা চালানো হবে।

ভারতের পাশে রয়েছে ইজরায়েল। সেই ভরসাতেই ভারত হামলা চালানোর প্রস্তুতি নিচ্ছে।

এর আগে এক ইতালীয় সাংবাদিক জানিয়েছেন, বালাকোটে হামলার পর পাকিস্তানি সেনা বিমানে করে জঙ্গিদের দেহ সরিয়েছে। যদিও পাকিস্তান সরকার হামলায় কোনও জঙ্গি মারা গিয়েছে বলেও অস্বীকার করেছে।

তবে কমছে উত্তেজনা। এই অবস্থায় ভারতে ফিরছেন পাকিস্তানের হাই-কমিশনার সোহেল মাহমুদ। তারা হাই কমিশনারকে আবারও ভারতে পাঠানোর বিষয়ে সিদ্ধান্ত চূড়ান্ত করেছে।

এদিকে ভারতের এয়ারস্ট্রাইকের চাঞ্চল্যকর প্রমাণ কেন্দ্রীয় সরকারকে দিল ভারতীয় বায়ুসেনা। ১২ পেজের হাই রেজুলেশন একাধিক ইমেজ সরকারের কাছে ভারতীয় বায়ুসেনা জমা দিয়েছে। এমনটাই জাতীয় এক সংবাদমাধ্যমে প্রকাশিত খবরে জানা গিয়েছে। এই ছবি গুলি অপারেশনের আগে,অপারেশনের সময় এবং অপারেশনের পরে তোলা হয়েছে বলে জানা গিয়েছে।

মিলিটারি স‍্যাটেলাইট এবং ফাইটার জেটের ক‍্যামেরা দিয়ে যে সমস্ত ছবি তোলা হয়েছে সেগুলিও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রককে ইন্ডিয়ান এয়ারফোর্স তুলে দিয়েছে বলে জানা গিয়েছে।

এয়ার স্ট্রাইকে ব‍্যাবহৃত বম্ব গুলির ৮০% তাদের টার্গেটের সঠিক জায়গায় স্ট্রাইক করেছে। আজ বুধবার হাই-রেজুলেশন সেই ছবিগুলি সরকারের কাছে তুলে দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

বেশ কয়েকটি সংবাদমাধ্যম এয়ারস্ট্রাইকের আগে এবং পরের একাধিক ছবি প্রকাশ্যে এনেছে। যা দেখিয়ে দাবি করা হচ্ছে যে সেদিন বালাকোটে জইশের ঘাঁটিতে সেদিন আঘাত হেনেছিল বায়ুসেনার মিসাইল। ঘাঁটির যে ব্যাপক ক্ষতি হয়েছিল এয়ারস্ট্রাইকের ফলে সেটা স্পষ্ট বলে দাবি।
Share on Google Plus
JanaSoftR

0 comments:

Post a Comment